"" সে বলেছে আমি অপরাধী ""

4th part

  "" সে বলেছে আমি অপরাধী ""

  লেখাঃ- এম বি এইস সুমন

  অনুপ্রেরণাঃ- আশার প্রদীপ™

  কাহিনিঃ-  Doctor Md Sumon ahmed

মন ভাল নেই আজ

সামনে  ফাইনাল পরিক্ষা ।  ঐ দিকে রেশমা পালিয়ে বিয়ে বিয়ে করার জন্যে  প্রেশার দিচ্ছে।

তাই খুব চিন্তাই আছি। কি করব কিছুই ভেবে পাচ্ছি না। আমি আমার মা বাবার ছোট ছেলে। ভায়াও এখনও  বিয়ে করে নাই। কিভাবে নিজের বিয়ের কথা বলব। আজ আমি নিজেকে হারিয়ে ফেলেছি নিজের ই মাঝে।
অনেক বার চেস্টা করেছি ভায়া মা বাবা তাদের জানাতে কিন্তু পারি নাই। বাবা অনেক কস্ট করে আমাদের দুই ভাইকে পরাচ্ছে।  ভায়ার ইঞ্জিনিয়ারিং কমপ্লিট।  চাকরির জন্যে চেস্টা করছে। আর আমি কিভাবে নিজের বিয়ের কথা বলি। বন্ধু দের কাছে পরামর্শ চাইলে বলে আগে পরিক্ষা দে তার পর এই সব বিষয় ভাবা যাবে। রেশ্মা কে বলছি বিষয় টা কিন্তু ও তো কিছু তেই রাজি হচ্ছে না। বলছে এক সপ্তাহের মধ্যে বিয়ে না করলে ও তার বাবা মায়ের পছন্দ করা ছেলেকেই বিয়ে  করবে। ছেলে লন্ডন থাকে।  বিয়ে করে তাকেও লন্ডনে নিয়ে যাবে। কিন্তু আমি এখন কি বা করি।  নিজের ক্যারিয়ার গঠন করব না ভালবাসা আগলে রাখব। আমার সুযোগ আছে বিদেশে উচ্চশিক্ষার জন্যে।  রেজাল্ট বরাবরই ভাল থাকাই স্কলারশিপ এর চাঞ্জ আছে। আমি কোন সিদ্ধান্ত নিতে পারছি না। জীবনে এই প্রথম নিজেকে নিজে এতো প্রশ্ন করছি কি করব???????

আমাকে ভাবতেই হবে

বাচাতে হবে রেশ্মা এর ভালবাসা।

আমি রাজশাহী মেডিকেল এর স্টুডেন্ট হওয়ায় রাজশাহী তে একটা রুম নিলাম যেখানে আমরা  দুই জন থাকতে পারি। শহর থেকে কিছুটা  দূরে।

আমাকে তো পরিক্ষা দিতেই হবে।  সাথে ভালবাসা ও রক্ষা করতে হবে। বিয়ের পর বাসায় যানাব ঠিক করলাম। সব ঠিকঠাক করে রেশ্মা কে জানালাম ও বাসা থেকে চলে আসবে।  রেশ্মা এর বড় আপু ঢাকাতে থাকে তাই সে ঢাকাতে বেড়াতে গেছে। ওখান থেকেই সে আমার কাছে চলে আসবে।

নতুনভাবে  একটা সংসার  সাজাতে যাচ্ছি তাই কয়েকটি দিন খুবই ব্যাস্ততার মাঝে পেরিয়ে গেল। আজ রেশ্মা রাজশাহী আসবে। গতকাল রাতে ট্রেন ধরেছে। আজ পৌছানোর কথা। আমি বসে আছি। ট্রেন এ উঠার আগেই তার মোবাইল টা অফ করে দিছে যাতে কেউ যোগাযোগ না করতে পারে। 

৫ঘন্টা ৫০মিনিট এর পথ ১২ ঘন্টা হয়ে গেল এখনও আসেনি

  রাজশাহীর রেলওয়ে স্টেশন এর সংক্ষিপ্ত বিবারন তুলে ধরলাম

রাজশাহী রেলওয়ে স্টেশন বাংলাদেশের আধুনিক ভবনের মধ্যে অন্যতম। রাজশাহী বিভাগীয় শহরে ঢুকতে শিরোইল বাস টার্মিনালের বিপরীত দিকে সুন্দর এবং সুউচ্চ ভবনটিই রাজশাহী রেলওয়ে স্টেশন।

রাজশাহী রেলওয়ে স্টেশন৷  

রাজশাহী রেলওয়ে স্টেশন এর সম্মুখপ্রান্ত

সাধারণ তথ্যঅবস্থাসচলস্থাপত্য রীতিআধুনিকঠিকানাশিরোইলশহররাজশাহীদেশবাংলাদেশস্বত্বাধিকারীবাংলাদেশ রেলওয়ে

অবকাঠামো

রাজশাহী রেলওয়ে স্টেশনটি সামনে থেকে অনেকটা পাখির মতো মনে হয়। স্টেশনের প্রধান প্রবেশ পথের আগেই সামনে রয়েছে কারসহ অন্যান্য যানবাহনের পার্কিংয়ের সুবিশাল জায়গা। প্রধান প্লাটফর্ম এর ডান পাশে আছে বিশ্রামাগার এবং টিকেট কাউন্টার। বাম পাশে আছে পুরুষ যাত্রীদের জন্য আরেকটি বিশ্রামাগার, রেলওয়ে ইনকোয়ারি, খাবার হোটেল, বইয়ের দোকান এবং ২ টি ফাস্টফুডের দোকান। প্লাটফর্ম এর ভিন্নতা এনে দিয়েছে এর বিশেষায়ীত ছাদ। চিরাচরিত কনক্রিটের ছাদের পরিবর্তে একটু ভিন্নধর্মী প্লাস্টিক দিয়ে ত্রিভুজ আকৃতির কয়েকটি অংশ দিয়ে ছাদ করা হয়েছে। এটি বাংলাদেশের পরিষ্কার পরিছন্ন রেলওয়ে স্টেশনের মধ্যে অন্যতম।

মোট ৫ টি প্লাটফর্ম সহ প্রধান ভবনটি ৩ তলা বিশিষ্ট। বামপাশের দোতলাতে আছে মসজিদ আর দোতলা ও তিনতলাতে আছে একটি আবাসিক হোটেল। রেলওয়ে স্টেশন এর দুই পাশে দুইটি প্রবেশ পথ দিয়ে প্লাটফর্ম এ পবেশ করা যায়।

সুবিধাসমূহ

রাজশাহী রেলওয়ে স্টেশন এর প্লাটফর্ম

প্রতিদিন রাজশাহী রেলওয়ে স্টেশন থেকে ঢাকা, উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গে বেশ কয়েকটি ট্রেন ছেড়ে যায় এবং বেশ কয়েকটি ট্রেন এই স্টেশনে আসে।

আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে প্রতিদিন পদ্মা এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস নামক তিনিটি ট্রেন ঢাকার পথে যাতায়াত করে

এই গুলা বলার কারন হলো

এই লেখাটা রেশ্মা কে ও দিয়েছিলাম যাহাতে সে সুন্দর ভাবে আমার কাছে এসে পৌঁছাতে  পারে

কাউন্টার এ খোজ নিয়ে দেখলাম যে ট্রেন  ঢাকা থেকে ছেড়ে ছিল তাহতে রেশ্মা নামের কোন মেয়েই উঠেনি সিট নাম্বার বলার পরে তাহারা খোজ নিয়ে দেখে টিকিট ক্রয় করেছিল কিন্তু যাত্রী মিসিং ছিল।
তাহলে সে কেন বলল বাসা থেকে বাহির হয়েছি

তাহলে কি আসবে না??

না কি পথে কোন বিপদ  হলো?

ট্রেন এ না উঠলে গেল কোথায়

ওর কাছে তো মোবাইল আছে আমাকে জানাতে পারত

আমি বসে আছি সে আসবে বলে

ফোন ও করল না

আমি অনেক বার কল দিয়েছি কিন্তু ফোন বন্ধ বলছে...... তাহলে কি...........

}}}}}}}}}}}চলবে...............

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

বেস্ট ফ্রেন্ড যখন বউ

একজন বেশ্যা এর গল্প

বাত ব্যাথা নিরাময়ে হোমিওপ্যাথি