মাসিকের হোমিওপ্যাথি চিকিৎসা

🐠🐠🐠🐠🐠
ফিমেল ডিজিজ সমূহ নিয়ে আলোচনা
🌿🌿🌿🌿🌿
হ্যাঁ আজকের আলোচনায় থাকছে ফিমেল ডিজিজ সমূহ,মাসিকের গন্ডগোল ও যন্ত্রনা নিয়ে আলোচনা

🔥হোমিওপ্যাথিক চিকিৎসা:-হোমিওপ্যাথিক চিকিৎসা পদ্ধতিটা হচ্ছে লক্ষনবেচ।রোগীর সর্বোচ্চ শারীরিক ও মানষিক লক্ষন যেই ঔষধ ধারন করবে সেটিই হচ্ছে ঐ রোগীর প্রকৃত মেডিসিন।তারপরও অনেকেই বলে ঔষধের নাম দিলেননা।তাদের কথা মাথায় রেখে একটি বেসিক রুট দেওয়ার চেস্টা করছি।এখানে কমন কিছু মেডিসিনের লক্ষনবেচ দেওয়া হলো পাশাপাশি অন্য ঔষধও মাথার রাখতে হবে।

🐇Cimicifuga – (মাসিক বন্ধ থাকা, ঋতুস্রাব না হওয়া) এটি নার্ভাস ধরণের মহিলাদের ক্ষেত্রে প্রযোজ্য বিশেষত যারা ঘন ঘন বাতের ব্যথায় আক্রান্ত হয়ে থাকেন। মনে আনন্দ নাই এবং সবকিছুরই খারাপ দিকটা আগে চিন্তা করেন।

🐇Sepia – মাসিক বন্ধের চিকিৎসায় সিপিয়ার লক্ষণ হলো পেটের মধ্যে চাকা বা বলের মতো কিছু একটা আছে বলে অনুভূত হয়। শারীরিক দুর্বলতা থাকে প্রচুর এবং সংসারের প্রতি কোন আকর্ষণ থাকে না।

🐇Calcarea carbonica – (মাসিক বন্ধ থাকা, ঋতুস্রাব না হওয়া) মোটা, স্থূলকায়, থলথলে শরীরের মেয়েদের ক্ষেত্রে ক্যালকেরিয়া কার্ব ভালো কাজ করে বিশেষত যদি সাথে কিছুটা রক্তশূণ্যতাও থাকে। এদের মাথা সহজেই ঘেমে যায়, অল্পতেই বুক ধড়ফড় করে এবং মাথা ব্যথা অথবা কাশি সারা বছর লেগেই থাকে।

🐇Aconitum napellus –  এংজাইটি বা টেনশান যদি হঠাৎ দেখা দেয় এবং সাথে যদি ‘এখনই মরে যাব’ এমন ভয় হতে থাকে, তবে একোনাইট খেতে হবে।ভয় পেয়ে মাসিক বন্ধ হয়ে গেলে একোনাইট চমৎকার।

🐇Ferrum metallicum – (মাসিক বন্ধ থাকা, ঋতুস্রাব না হওয়া)ফেরাম মেট-এর লক্ষণ হলো দুর্বলতা, সাদাটে মুখ, বুক ধড়ফড়ানি, মুখ-চোখ ফোলা ফোলা, চোখের চারদিকে কালি পড়ে গেছে, দেখতেই মনে হয় অসুস্থ।
🐠🐠🐠🐠🌿🌿🌿🌿🌿🌿🌿🐠🐠🐠🐠
🌿সঠিক হোমিওপ্যাথিক চিকিৎসা পেতে হলে জানতে হবে তবে চিকিৎসকের পরামর্শ/নির্দেশনা
ছাড়া কোনো ওষুধ সেবন করা  উচিত নয়।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

বেস্ট ফ্রেন্ড যখন বউ

একজন বেশ্যা এর গল্প

বাত ব্যাথা নিরাময়ে হোমিওপ্যাথি